| |
               

মূল পাতা সারাদেশ মহানবীর অবমাননার প্রতিবাদে ব্রাক্ষণবাড়িয়ায় বিক্ষোভ 


মহানবীর অবমাননার প্রতিবাদে ব্রাক্ষণবাড়িয়ায় বিক্ষোভ 


রহমত ডেস্ক     11 June, 2022     05:10 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ব্রাক্ষণবাড়িয়ার উলামা মাশায়েখ।

আজ (১১ জুন) শনিবার দুপুর ১২ ঘটিকায় জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া প্রাঙ্গণে এ বিক্ষোভ অনুষ্ঠি হয়। জামিয়ার প্রিন্সিপাল মুফতী মুবারকুল্লাহর সভাপতিত্বে ও মুফতী নোমান হাবিবীর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, আল হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়ার কো-চেয়ারম্যান শায়খ সাজিদুর রহমান। বক্তব্য রাখেন, জামিয়ার শিক্ষা সচিব মুফতী শামসুল হক সরাইলী, হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস, মুফতী বোরহান উদ্দিন কাশেমী, মাওলানা জহিরুল ইসলাম, মুফতী কামাল উদ্দিন কাশেমী, মুফতী মুহাম্মদ এনামুল হাসান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুরশর্মা কর্তৃক বিশ্বনবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটুক্তি মূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়, হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে নুপুরশর্মার অবমাননাকর বক্তব্য বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে করুচিপূর্ণ মন্তব্য কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না। মুসলমানদের প্রাণের স্পন্দন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটুক্তি কোনো মুসলমান বরদাশত করতে পারে না। ভারতকে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে, এবং অবিলম্বে নুপুরশর্মাকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। ভারত যদি তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে ব্যর্থ হয় তাহলে বিশ্ব মুসলিম ভারতের সকল পণ্য বয়কট করতে বাধ্য হবে।

বিক্ষোভ সমাবেশে সরকারকে ও ভারতের নুপুরশর্মার এই জঘন্যতম বক্তব্যের তীব্র নিন্দা জানানোর আহবান জানানো হয়।এবং চলমান জাতীয় সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব পাশ করার দাবি জানানো হয়। ভারতে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে কটুক্তি করার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া উলামা মাশায়েখ কর্তৃক বিক্ষোভ সমাবেশ থেকে ৫ দফা দাবি জানানো হয়। ১. ভারত সরকারকে অবশ্যই অবশ্যই কটুক্তি দুই বিজেপি নেতাকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ২. বিশ্ব মুসলমানদের কাছে ভারতকে ক্ষমা চাইতে হবে। ৩. অন্যথায় সারা বিশ্বের মুসলমানগন ভারতীয় পন্য বয়কট করবে। ৪. মুসলমানদের বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান জানিয়ে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ ও নিন্দা জানাতে হবে। ৫. কারাগারে আটক আলেম-উলামা ও তৌহিদী জনতাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া সদর